অনলাইনে আছেন

  • জন ব্লগার

  • ৩৪ জন ভিজিটর

বিয়ে, চাকরি, প্রেম আর ফ্রিল্যান্সিং...?

লিখেছেন জিবরান রবিবার ০৬ মার্চ ২০২২
 
খেয়াল করলে দেখবেন এক শ্রেণীর সোশ্যাল ইনফ্লুয়েন্সার বিয়ে করাকে জীবনের চরম একটা ভুল হিসেবে তুলে ধরতে চান। যদিও হোক সেটা মজা করে অথবা নাটক সিনেমার ফানি দৃশ্যে উপস্থাপন করে। এসব কথিত সেলিব্রেটি নামধারী লোকদের পাশাপাশি আমরা সাধারণেরাও আজকাল মনে করি বিয়ে একটা পেইন, বিয়ে করলে জীবন তেজপাতা ব্লা ব্লা।
মানুষের সাব-কনসিয়াশ মাইন্ড অথবা অবচেতন মন বলতে একটা সাইকোলজিকাল ব্যাপার আছে। লাগাতার কোনো কিছুর সাথে পরিচিত হতে হতে একসময় ঐ জিনিসটা মানুষের ব্যক্তিগত আচরণে প্রতিফলিত হতে শুরু করে। উদাহরণ হিসেবে বলা যায়, কোনো টিভি সিরিয়ালে প্রতিনিয়ত দেখানো
ঝগড়া, কূটনামি, স্বামীর প্রতি খারাপ আচরণ অথবা স্ত্রীকে মারধরের দৃশ্য দেখতে দেখতে একটা সময় সেটা নিজ পরিবারের ক্ষেত্রেও মানুষ না চাইতেই অ্যাপ্লাই করে।
চাইলেই এখন হাতে থাকা ফোনের ক্যামেরা চালু করে দুই চার মিনিটের ভিডিও করে ফেসবুকে আপলোড করে দেয়া যায়। "This Content is just for fun" ক্যাপশন দিয়ে যে কোনো কিছুই বলা যায়। অনেককে দেখেছি যারা অনলাইনে এসে বোঝাতে চায় যে তারা এসব বিয়ে টিয়ের ধার ধারে না। বিয়ে করলে মানুষের জীবনে অন্ধকার নেমে আসে, স্বাধীনতা হাওয়ায় উড়ে যায়, জীবনে অশান্তি ভর করে! কেউ কেউ এটাও বলেছে বিয়ে হচ্ছে চাকরি আর প্রেম হলো ফ্রিল্যান্সিং! নাউযুবিল্লাহ ।
এখন এসব কথাগুলো যতোই বিনোদনমূলক ভাবে
উপস্থাপন করা হোক না কেন এগুলো কিন্তু মানুষের ঐ অবচেতন মনে প্রভাব ফেলে। পরিবার ব্যবস্থা ভেঙে ফেলার যে প্রোপাগান্ডা তা দিন দিন বেড়ে যাওয়ার পেছনে একটা কারণ হতে পারে এসব সো কল্ড কন্টেন্ট এবং এর ক্রিয়েটরেরা। অনেক ছেলে মেয়েরাই এখন বলে বিয়ে করলে জীবন শেষ একা আছি ভালো আছি! বাস্তবে সে মোটেও একা নয় বরং হারাম রিলেশনে জড়িত। এক্ষেত্রে কোনো সমস্যা নেই তাদের। তাদের কাছে 'যিনা আরাম আর বিয়ে হারাম!'
এজন্যই এখন ব্যাপক হারে এসবের বিরুদ্ধে প্রচারণা দরকার। প্রশান্তিময় হালাল বিবাহ কখনো অশান্তি বয়ে আনে না বরং উসৃঙ্খল জীবনকে তার সঠিক ট্র্যাকে ফিরিয়ে আনে। হারাম সম্পর্কের আঁধারের জগৎ এবং এই আঁধারের ফেরিওয়ালারা যতোই বিয়েকে অনুৎসাহিত করার পায়তারা করুক না কেন পরিশেষে দ্বীনের ছায়াতলে এই পবিত্র বন্ধনেই রয়েছে প্রশান্তি।

বিয়ে প্রেম চাকরি
০ টি মন্তব্য      ১৮৮ বার পঠিত         

লেখাটি শেয়ার করতে চাইলে: