অনলাইনে আছেন

  • জন ব্লগার

  • ৪০ জন ভিজিটর

বিয়ে কী শুধুই ফ্যান্টাসি?

লিখেছেন জিবরান শনিবার ০৫ মার্চ ২০২২
অবশ্যই বিয়েকে স্রেফ ফ্যান্টাসি মনে করা যাবে না। ত্যাগের মাঝে প্রাপ্তির উপহার হলো বিয়ে। চোখ এবং 'সিনফে নাযুক' হেফাজতের গুরুত্বপূর্ণ মাধ্যম বিয়ে। বিয়ে সব রাসূলের সুন্নাহ। সময় মতো বিয়ে জীবনে বহুবিধ কল্যাণ নিয়ে আসে। পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করলে বিয়ের ব্যাপারে ভারসাম্যপূর্ণ আলোচনা অত্যধিক প্রয়োজন। বিয়ে বিষয়ে কথা বলতে গিয়ে লাইনচ্যূত বক্তব্য দেওয়া অপ্রীতিকর। বিয়ের কল্যাণকর দিক নিয়ে আলোচনা হওয়া দরকার, ঠিক আছে। কিন্তু বিয়েতে কিছু না বলা কথা থাকা আবশ্যক। না হয় ফিতনার দুয়ার খুলে যেতে পারে। উপকার হওয়ার বদলে তখন অপকারই বেশি হবে।
অশ্লীলতার স্রোত যেভাবে ভাসিয়ে নিয়ে যাচ্ছে তরুণ প্রজন্মকে, সেই উন্মত্ত ঢেউয়ের সামনে মজবুত বাঁধ নির্মাণ করা আবশ্যক। আকাশে বাতাসে বেহায়াপনার দুর্লঙ্ঘ প্রচারের বিপক্ষে বিয়ের যৌক্তিকতা তুলে ধরা খুউব প্রয়োজন। বিয়ে সমাজের মধ্যে স্থিতিশীল পরিস্থিতি তৈরির অন্যতম মাধ্যম, সেটা উত্তমরূপে ব্যাখ্যা করা দরকার।
এক বাক্যে বিয়ের বিরুদ্ধে যারা দাঁড়ায়, তারা অজান্তেই তসলিমাদের প্রতিনিধিত্ব করে! তসলিমা যেভাবে বিয়ের বিপক্ষে সুস্পষ্ট ভাষায় কথা বলে, তারাও তার কথার সমর্থন দিয়ে যায় অবচেতন মনে। পশ্চিমের উন্নাসিকতাকে লা/থি মেরে সমাজের সর্বস্তরে ভারসাম্যপূর্ণ অবস্থা তৈরি করার জন্য বিয়ের যৌক্তিকতা তুলে ধরা জ্ঞানী মহলের আবশ্যিক দায়িত্ব।

বিয়ে
০ টি মন্তব্য      ২০৪ বার পঠিত         

লেখাটি শেয়ার করতে চাইলে: