অনলাইনে আছেন

  • জন ব্লগার

  • ৩৮ জন ভিজিটর

'আমি আগে জামায়াত-শিবির করতাম, পরে বুঝতে পেরেছি তারা ভালো নয়, তাই মতি করি'!

লিখেছেন জিবরান বুধবার ২০ মার্চ ২০১৯

মতিউর রহমান কাজ্জাব আল হিন্দি আল বিহারী যখন বলে ফেলেছেন, তিনি ভারতে থাকতে জামায়াতে ইসলামী খুব করতেন, তাকে একসাথে দুটি জেলার দায়িত্ব দিতে চেয়েছিল কিন্ত নেয়নি কারণ তখন বুঝতে পেরেছে জামায়াত ভালো না! হা হা হা!

তারপর থেকে তার অন্ধ অনুসারীরাও শুরু করেছেন আষাঢ়ে গপ্প।একজন পোষ্ট করেছেন-

"জীবনের একটা অংশ কাটিয়েছি জামায়াতে ইসলামীর সাথে (অজ্ঞতা বশতঃ)। আজ আফসোস করি তাঁদের মূখ্য/Vital উদ্দেশ্য রাজনীতি না হয়ে “তাওহীদের দাওয়াত” হলে এতদিনে দ্বীনের আলো ছড়িয়ে পড়ত বাংলার আনাচে-কানাচে। আজকের দিনে অবস্থা এমন হল যে, “আমার স্বাদ না মিটিল; আশা না ফুরিল”! না দাওয়াতের কাজ হল না হল রাষ্ট্র ক্ষমতা! পানি দিলাম কিন্তু গাছের গোড়ায় না দিয়ে পাতায়। তবে তাঁদের সাথে চলে কর্মনিষ্ঠা, শৃঙ্খলা, ত্যাগ, উত্তম আচরন, শিক্ষা, সততার ব্যপারে অনেক কিছু শিখেছি। আল্লাহ আমাদের সবাইকে ইসলামের সঠিক বুঝ দান করুন।"

আমি এই ভদ্রলোকের ব্যপারে স্পষ্ট বলতে পারি, তিনি কখনো সক্রিয়ভাবে জামায়াতে ইসলামী করেন নি।হতে পারে জামায়াতের লোকজনের সাথে মোটামুটি জানাশোনা এবং সম্পর্ক ছিল। দেশে বিদেশ গিয়েছেন এবং হয়ত তাদের সাহায্য সহযোগীতাও গ্রহণ করেছেন। তাঁদের কাজ কর্ম দেখেছেন এবং যে কারণে শেষের দিকে এসে স্বীকার করেছেন, "তবে তাঁদের সাথে চলে কর্মনিষ্ঠা, শৃঙ্খলা, ত্যাগ, উত্তম আচরন, শিক্ষা, সততার ব্যপারে অনেক কিছু শিখেছি। আল্লাহ আমাদের সবাইকে ইসলামের সঠিক বুঝ দান করুন।"

এসব ই যখন শিখেছেন, তাহলে আর বাকি থাকলো কি? তাহলে তাদের সাথে থাকা অজ্ঞতা হবে কেন?

তিনি যদি সত্যিই জামায়াতে ইসলামীর সাথে সক্রিয় থেকে থাকতেন তাহলে অবশ্যই বুঝতেন, জামায়াতের রাজনৈতিক কর্মসূচী খুবই সামান্য, মূখ্য/Vital নয়।

যাহোক, ভদ্রলোকের সাথে আমার ব্যক্তিগত পরিচয় নেই, তবে তিনি যে একজন অন্ধ মতি সমর্থক তা বুঝেছি লেখায়। আমার সাথে ঘটে যাওয়া মতি সমর্থকদের আচরণ থেকে বিষয়টি ধারণা করেছি।

যেমন; আবুধাবীতে তেমনি এক বন্ধুর সাথে পরিচয় হয়েছিল। ফোনে অনেক কথার মধ্যে তিনি দেশে শিবির করেছন, শিবির করে জেলে গেছেন, তাঁর পিতা জামায়াত করেন ইত্যাদি বলেছিলন এবং তার সাথে আবুধাবির জামায়াতের লোকেরদেরও বেশ জানাশোনা আছে। পরে যখণ তাঁর সাথে সরাসরি সাক্ষাত হলো তখন স্পষ্ট জেনেছি তিনি অন্ধ মতি সমর্থক। জামায়াত শিবির সম্পর্কে বিভিন্ন প্রশ্নের মাধ্যমে বুজতে পেরেছিলাম তিনি কখনো শিবিরের সাথে যুক্ত ছিলেন না। তাঁরও উদ্দেশ্য ছিল এটি বলা যে, 'আমি আগে জামায়াত-শিবির করতাম, পরে বুঝতে পেরেছি তারা ভালো নয়, তাই মতি করি'।


জামায়াত
০ টি মন্তব্য      ৩৯৭ বার পঠিত         

লেখাটি শেয়ার করতে চাইলে: