অনলাইনে আছেন

  • জন ব্লগার

  • ১৯ জন ভিজিটর

বঙ্গদেশের সাংবাদিকদের ‘চাটাচাটির’ সামান্য নমুনা!

লিখেছেন Shahmun রবিবার ১৭ মার্চ ২০১৯
অতি সম্প্রতি বঙ্গ দেশের মানুষ পাকিস্তানি বংশোদ্ভুত এবং ব্রিটিশ নাগরিক, আলজাজিরার সাংবাদিক মেহেদী হাসানকে প্রশংসায় ভাসাচ্ছেন। কারণ, বঙ্গদেশের মানুষের একটা ছোট্ট ইচ্ছা এই ভিনদেশি সাংবাদিকের মাধ্যমে পূরণ হয়েছে। সরকারের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে কিছু তিক্ত কিন্তু চিরসত্য প্রশ্নের মুখোমুখি করেছিলেন। শুধু এতোটুকুই! তারপর তাকে নিয়ে বঙ্গ দেশের মানুষের আদিখ্যেতার শেষ নাই।
 
অন্যদিকে বঙ্গ দেশের মানুষ তার আপন দেশের সাংবাদিকদের ‘চাটার দল’ বলে ঘোষণা দিয়েছে। বঙ্গদেশের সাংবাদিককুলের অবস্থা দেখলে মনে হয় তারা সবসময় সরকারের পা চাটার জন্য জিভ লেলিয়ে দিয়ে আছে।
 
এই যেমন আজকের ঘটনাই ধরুন! ডাকসুর নির্বাচিত প্রতিনিধিরা আজ প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে যাবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সেজন্য গাড়িও পাঠানো হয়েছে। সেই গাড়িতে ভিপি নুরুল হক নুর এবং কোটা সংস্কার আন্দোলনের আক্তার ছাড়া বাকি সবাই গেছে। নুর আর আক্তার যাচ্ছে প্রাইভেট কারে।
 
কোনো প্রকার তথ্য ছাড়াই বঙ্গ দেশের চাটার দল সংবাদ প্রকাশ করল, ‘প্রধানমন্ত্রী নুর-এর জন্য প্রাইভেট কার পাঠিয়েছে। এই যে দেখুন ইত্তেফাকের নিউজ।

কিন্তু প্রকৃত সত্য হলো, নুর এবং আক্তার উবারে কার ভাড়া করে ২১০ টাকা ভাড়া দিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে দেখা করতে গেছেন। এই যে দেখুন সত্য সংবাদের ছবি।
 
বঙ্গদেশের চাটার দল আবার নিউজিল্যান্ডের সমালোচনায় ব্যস্ত। সমালোচনা হওয়া উচিত তা আমিও চাই। কিন্তু নিজের আটিতে গু রেখে অন্যের সমালোচনা বেমানান। এই কথা কেন বলছি, তাহলে বলি!
 
কয়েকদিন আগে বেগম রোকেয়া হলের আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সেক্রেটারি গোলাম রাব্বানী বলেছিলেন, ‘বোরখা পরে, মুখ ঢেকে রেখেছে এরা কারা? ছাত্রীসংস্থা? শিবিরের ছাত্রী উইং, ছাত্রীসংস্থা?’
 
বোরখা কোনো রাজনৈতিক দল বা সংগঠনের একক সম্পত্তি নয়। এটা গোটা মুসলমান সমাজের সম্পত্তি। এখন কেউ বোরখা পরে মুখ ঢাকলে যদি শিবির হয়ে যায়, তবে যারা পাঞ্জাবী পরে তারাও কি শিবির? তাহলে গোলাম রাব্বানীও শিবির! সে অধিকাংশ সময়ই পাঞ্জাবী পরে ক্যাম্পাসে আসে।
 
এবার আসি আসল কথায়! রাব্বানীর বোরখা নিয়ে মন্তব্যটা অবশ্যই রেসিজম প্রমাণ করে। ঘৃণা প্রমাণ করে। কিন্তু এই ঘৃণা বঙ্গদেশের চাটার দল সাংবাদিক কুল দেখতে পান না। তারা হাজার মাইল দূরে নিউজিল্যান্ডের রেসিজম নিয়ে ব্যস্ত!

বাংলাদেশ নুরুল হক নুর
০ টি মন্তব্য      ৪৮০ বার পঠিত         

লেখাটি শেয়ার করতে চাইলে: